News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

ধলেশ্বরীতে ভাসছে আর্জেন্টিনা


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ রিপোর্টার : প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০৯:১১ পিএম ধলেশ্বরীতে ভাসছে আর্জেন্টিনা

বিশ্বকাপ উন্মাদনায় ভাসছেন ফুটবল ভক্তরা। নানাজন নানাভাবে এই উন্মদনায় মেতে উঠেছেন। কেউ জার্সি পড়ে পতাকা টানিয়ে কেউ আবার নিজের বাড়ি রাঙিয়ে অথবা মাথার চুলের নানা ডিজাইন করে নিজ দলের প্রতি সমর্থন জানান দিচ্ছেন। কারও যেন চেষ্টার কোনো কমতি নেই। যে যেভাবেই পারছেন সেভাবেই নিজ দলের প্রতি সমর্থন প্রকাশ করছেন।

বিশ্বকাপের এই উন্মাদনায় পিছিয়ে নেই নারায়ণগঞ্জের চর বক্তাবলী ফেরীঘাটের ট্রলার চালক মো. নাসির। তিনি চর বক্তাবলী এলাকার ৩নং ওয়ার্ডের বাসিন্দা। তিনিও নিজ পছন্দের দল আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে ট্রলারকে রাঙিয়েছেন। আর্জেন্টিনার পতাকার রঙে নিজের ট্রলারকে রাঙিয়ে ধলেশ্বরীতে ভাসাচ্ছেন। তার প্রত্যাশা এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ান হবে।

নারায়ণগঞ্জের ফতুল্লার চর বক্তাবক্তী এলাকার ফেরীঘাটে গেলেই দেখা মিলবে আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো মো. নাসিরের ট্রলারের। তিনি নিজেই এই ট্রলারের মালিক। তিনি পুরো ট্রলারকেই আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়েছেন। সেই সাথে ট্রলালের সম্মুখভাগে দুইদিকে বাংলাদেশের পতাকার রঙ করেছেন। পাশাপাশি ট্রলারে আর্জেন্টিনার পতাকা টানিয়েছেন এবং তার উপড়ে বাংলাদেশের পতাকাও টানিয়েছেন।

আর্জেন্টিনার মেসি ও ডি মারিয়াসহ অন্যন্য খেলোয়াড়দের খেলা তার ভালো লাগে। বিশেষ করে লিওনেল মেসির প্রথম খেলা দেখার পর থেকেই তিনি আর্জেন্টিনার ভক্ত হয়ে যান। আর্জেন্টিনার খেলা কখনও তিনি বাদ দেন না। যখন আর্জেন্টিনার খেলা চলে তখন ট্রলার চালানো বন্ধ রেখে খেলা দেখতে চলে যান।

ট্রলার চালক মো. নাসির বলেন, ২০০৫ সালে আর্জেন্টিনা জাতীয় দলের মেসির অভিষেক হয় তখন আমি খেলা দেখছিলাম। আর এই মেসির খেলা দেখেই আমার ভালো লেগে যায়। আর তখন থেকেই আমি আর্জেন্টিনাকে সমর্থন করে আসছি। মেসিসহ অন্যান্য খেলোয়াড়দেরও আমার ভালো লাগে। আর্জেন্টিনার পুরো দলের খেলাই আমার ভালো লাগে।

তিনি আরও বলেন, বিশ্বকাপ ফুটবল আসলেই আমি আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে ট্রলারের রঙ করে থাকি। এভাবেই নিজ দলের প্রতি আমার ভালোবাসা প্রকাশ করতে ভালো লাগে। গত কয়েক বিশ্বকাপ ধরেই আমি নিজ খরচে ট্রলারের রঙ করে থাকি। সংসারে আমার স্ত্রী ও তিন সন্তান রয়েছে। এই ট্রলারের আয় দিয়েই তাদের নিয়ে কোনো রকম আমার সংসার চলে যায়।

আরেক ট্রলার চালক আয়নাল বলেন, নাসিরের পছন্দের দল আর্জেন্টিনাকে সমর্থন জানিয়ে ট্রলার রাঙানো আমাদের কাছেও ভালো লাগে। অনেকে অনেকভাবেই নিজ দলের প্রতি সমর্থন জানিয়ে থাকে। আমরা তার এই কাজের প্রশংসা করি অনুপ্রেরণা দেই। আমরাও যখন সুযোগ পাই তার সাথে গিয়ে খেলা দেখে থাকি।

বক্তাবলী ঘাট দিয়ে নদী পার হচ্ছিলেন গিয়াস উদ্দিন। তিনি বলেন, একজন ট্রলার চালকের এভাবে নিজ দলের প্রতি সমর্থন জানানো প্রশংসার দাবিদার। সে শুধু আর্জেন্টিনারই একজন ভক্ত তা নয় সে নিজ দেশের প্রতিও ভালবাসা জানান দিয়েছে। অন্যথায় আর্জেন্টিনার পতাকার উপড়ে বাংলাদেশের পতাকা রাখতো না। আমরা তার এই ভালোবাসাকে সম্মান করি।

Islams Group
Islam's Group