News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

ব্রাজিল আর্জেন্টিনায় বিভক্ত রাজনীতিকেরা


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্পেশাল করেসপন্ডেন্ট প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ১০:৫৬ পিএম ব্রাজিল আর্জেন্টিনায় বিভক্ত রাজনীতিকেরা

ফুটবল উন্মাদনায় ভাসছে পুরো নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জের রাজনীতিবিদরাও এই উন্মাদনার মধ্য দিয়ে নিজের প্রিয় দলকে সমর্থন করে কেউ কেউ পতাকা সাটাচ্ছেন ও জার্সি পরিধান করছেন। আবার অনেকে রাজনৈতিক ব্যস্ততার জন্য এসব করতে না পারলেও প্রিয় দলের সমর্থন নিয়ে কাজের ফাঁকে গল্পগুজবে মত্ত হয়ে পড়ছেন। নানাভাবে আওয়ামীলীগ ও বিএনপি দলের শীর্ষ পদীয় নেতাদের সমর্থনের বিষয়টি সম্পর্কে জানা গেছে। এতে আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক সবচেয়ে বেশি পাওয়া গেছে। এক্ষেত্রে আর্জেন্টিনা ও ব্রাজিল যারা সমর্থন করছেন তারা হলেন।

আওয়ামী লীগের আর্জেন্টিনা সমর্থক

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের পছন্দের দল আর্জেন্টিনা। মহনগর আওয়ামলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, ব্যক্তিগতভাবে আর্জেন্টিনার প্রতি আমরা দুর্বলতা আছে।  সাবেক খেলোয়ার ম্যারাডোনা যে ঐতিহাসিক গোল করছে সেই জন্য আমি তার ভক্ত। সেই থেকেই আমি আর্জেন্টিনা করি। আমি নিজেও ফুটবল খেলতাম। আমি গোলকিপার ছিলাম। স্কুল জীবন থেকে ফুটবল খেলা দেখতে পছন্দ। বড় বড় দলের খেলাগুলো দেখার চেষ্টা করি। রাজনৈতিক কারণে সব সময় দেখা হয় না। অন্য খেলার চেয়ে ফুটবল খেলার প্রতি অনুপ্রেরণা বেশি কারণ অল্প সময়ের মধ্যে এর ফলাফল পাওয়া যায়।

আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু  আর্জেন্টিনা সমর্থন করেন।

মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন ছোটকাল থেকেই আর্জেন্টিনা ও  ম্যারাডোনার ভক্ত ছিলেন। এই দলের খেলা তার পছন্দ হয়। প্রিয় খেলোয়াড় মেসি। মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের পছন্দ আর্জেন্টিনা।

বিএনপির আর্জেন্টিনা সমর্থক

মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আর্জেন্টিনার সমর্থক। তার মতে যেহেতু বাংলাদেশ বিশ্বকাপে নেই তাই আর্জেন্টিনাকে সমর্থন করি। আর্জেন্টিনার খেলা ভালো লাগে দেখতে, আর্ট আছে এক ধরনের। আগে ম্যারাডোনা ছিল আমার পছন্দের এখন মেসি। মেসির খেলা ভালো লাগে।

ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেলের ফেভারিট দল আর্জেন্টিনা। তার মতে প্রিয় খেলোয়ার হিসেবে মেসি কারণ সে ভদ্র। আমি ভদ্র খেলোয়ারদের পছন্দ করি। মেসি মুসলমানদের প্রতি খুবই আন্তরিক এবং মুসলিমপ্রেমী। ম্যারাডোনার খেলাও আমার কাছে ভালো লাগতো। নেইমারকেও আমার ভালো লাগে যদিও ভিন্ন দলের তবুও তার ভদ্র খেলার জন্য।

মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ বলেন ‘আমি আর্জেন্টিনার সমর্থন করি। ছোট বেলা থেকে ম্যারাডোনার খেলা দেখে দেখে অনুপ্রাণিত হয়েছি। এ কারণে আর্জেন্টিনার সমর্থন করি। প্রিয় খেলোয়াড় মেসি।’

জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি আর্জেন্টিনার সাপোর্টার। তিনি বলেন, ছোট বেলায় বাবা ও মামাকে আর্জেন্টিনা করতে দেখেছি। বিশেষ করে আমি আমার মামার কোলে মানুষ হয়েছি। আমার মামাকে একবার দেখেছি আর্জেন্টিনার খেলোয়াড় ম্যারাডোনার মত কার্টির করতে গিয়ে পা মচকে যায়। এসব বিষয় আমাকে খুবই অনুপ্রাণিত করতো এই দলকে সমর্থন করতে। আমার প্রিয় খেলোয়ার আর্জেন্টিনার মেরাডোনা ও মেসি।

আওয়ামী লীগের ব্রাজিল সমর্থক

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার পছন্দের দল ব্রাজিল। ব্রাজিলের ১০ নাম্বার জার্সি পরিহিত নেইমার আমার প্রিয় খেলোয়ার।

নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর ফুটবলের সবচেয়ে প্রিয়দল ব্রাজিল। মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহার প্রিয় দল ব্রাজিল। তার মতে ছোট ছোট পাস দিয়ে খেলে। তাই তাদের খেলা তার পছন্দ।

জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল ব্রাজিল সমর্থন করেন। তার মতে ব্রাজিলের যেমন ঐতিহ্য আছে তেমনি নান্দনিক খেলাও। ব্রাজিল খেলার জন্য খেলে না আকর্ষনীয় খেলে। ব্রাজিল ক্রোধ নিয়ে কোন দলের সঙ্গে খেলে না। একে অপরে বন্ধুসুলভ আচরণ তো আছে। এসব কারণেই ব্রাজিল পছন্দ। ব্রাজিলের অনেক নামকরা খেলোয়াড় আছে। বর্তমানে নেইমার সব থেকে বেশি পছন্দ।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম ব্রাজিল সমর্থন করেন। ফুটবলের জনক কালা মানিক পেলের খেলা দেখি সেই থেকে ব্রাজিলে প্রতি ভক্ত ছিলেন। সক্রেটিস, জিকো, রোনালদিনহো খেলা তার খুব পছন্দের।

মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালেরও প্রিয় ও পছন্দের দল ব্রাজিল। তিনি নিজেও একজন ফুটবল খেলোয়াড় ছিলেন। তার মতে যখন ব্রাজিলের খেলা দেখতাম তখন আমার কাছে মনে হতো ফুল যেভাবে সুচারুভাবে ফুটায় সেখানে ব্রাজিল দলটি খেলাটাকে ফুটিয়ে তুলছে। তাই এর সমর্থন করি।

মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাতের প্রিয় দল ব্রাজিল।

শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেনর সাজনুর প্রিয় দল ব্রাজিল। এই দলটি নাদন্দিক ফুটবল খেলে তাই ছোট থেকেই এই দলের সমর্থন করেন তিনি। প্রিয় খেলোয়াড় নেইমার।

শহর যুবলীগের সভাপতি আহম্মদ রেজা উজ্জল ছোটকাল থেকে ব্রাজিলের সমর্থন করে আসছে। ব্রাজিলের নেইমার তার প্রিয় খেলোয়াড়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. মোহসিন মিয়া ছোট বেলা থেকেই ব্রাজিল সমর্থক। সুন্দর ও নান্দনিক খেলার কারণে ব্রাজিলের খেলা পছন্দ করেন। প্রিয় খেলোয়ার নেইমার।

বিএনপির ব্রাজিল সমর্থক

বিএনপির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জ জেলা কমিটির কার্যকরী সদস্য মোস্তাাফিজুর রহমান ভূইয়া দিপুর প্রিয় দল ব্রাজিল। নান্দনিক ফুটবল খেলে এ দল তার পছন্দের।

জেলা বিএনপির নেতা রুহুল আমিন শিকদার ছোটবেলা থেকেই ব্রাজিল পছন্দ করেন।

Islams Group
Islam's Group