News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরশ বুধবার


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | বন্দর করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৮:৩৮ পিএম কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরশ বুধবার

নারায়ণগঞ্জের বন্দরে কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা-২০২৩ বুধবার (২৫ জানুয়ারি) থেকে শুরু হবে। নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কুতুববাগ দরবার শরিফ মাঠ প্রাঙ্গণে শুরু হওয়া তিনদিনের এই ওরশ শেষ হবে শুক্রবার (২৭ জানুয়ারি) বাদ জুম্মা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে দরবারের সেক্রেটারি খাদেম সাঈদ সুমন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

কুতুববাগ দরবার শরিফের পীর খাজাবাবা কুতুববাগী বলেন, এ অশান্তির পৃথিবীতে একমাত্র সুফিবাদই মানবজীবনে শান্তি ও মানবতার বাণী বয়ে আনতে পারে। কেননা সুফিবাদে অনুগত মানুষেরা বিনয়ী ও মানবপ্রেমী হন। আত্মার পরিশুদ্ধি ছাড়া কোনো এবাদতই কবুল হয় না। কুপ্রবৃত্তি দমনের মধ্য দিয়ে আত্মাকে পরিশুদ্ধ করার শিক্ষাই সুফিবাদের মাধ্যমে অর্জন করা সম্ভব।

শাহসুফি মাওলানা হজরত সৈয়দ জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদী কতুববাগী পীরসাহেব বলেন, সুফিবাদ শয়তানকে জ্বালায়-পোড়ায়, শেষ করে দেয়। সুফিবাদের মাধ্যমে সমাজ-রাষ্ট্র ও বিশ্বপ্রেম বাড়ে, হিংসা-হানাহানি কমে। বার্ষিক ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা-২০২৩ এ লাখো ধর্মপ্রাণ মানুষের ওই মহামিলন মেলায় যোগ দিবে।

কুতুববাগ দরবার শরিফের মহাপবিত্র ওরশ ও বিশ্ব জাকের ইজতেমার তাৎপর্য এবং সুফিবাদ অনুসরণে আত্মশুদ্ধি ও নামাজে হুজুরি অর্জনের আদর্শের কথা তুলে ধরেন। সুফিবাদের শান্তিময় পথ অনুসরণে বিশ্বশান্তি ও মানবতাবাদী সমাজ গঠনের গুরুত্বও তুলে ধরা হবে এই ওরশে।

Islams Group
Islam's Group