News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

নাশকতার মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীর জামিন


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১০:৫০ পিএম নাশকতার মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীর জামিন

নারায়ণগঞ্জ শহরের হোসিয়ারি সমিতি গলিতে নাশকতার প্রস্তুতি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ১৫ জন বিএনপি ও যুবদল নেতাকর্মী আগাম জামিন নিয়েছেন।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে হাইকোর্টে দুই বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদন করলে তাদের ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এমএইচ মামুন ও মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ। এদিন বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি আমিনুল ইসলামের গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

জামিন প্রাপ্তরা হলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এমএইচ মামুন, যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহবায়ক শাহেদ, ফারুক, শাহজালাল সরদার, আরিফ হোসেন, জাকির, হারুনসহ অনেকে। মামলা পরিচালনায় ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান।

এর আগে, গত ২৯ নভেম্বর শহরে নাশকতার অভিযোগে সদর থানার উপ-পরিদর্শক কাজী ফেরদৌস বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ ৯৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, হোসিয়ারি সমিতি গলিতে নাশকতার প্রস্তুতির খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুড়তে থাকে। জবাবে পুলিশ ৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। আলামত হিসেবে উদ্ধার করে বিস্ফোরিত ককটেল, ৪টি লোহার রড, ৮টি কাঠ।

জামিনের বিষয়ে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এমএইচ মামুন বলেন, ‘সরকার সারাদেশে বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখতে এসব গায়েবি মামলায় আমাদের আসামি করেছে। বিষয়টি আদালতে উপস্থাপন করায় আদালত আজ আমাদের ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই ধরনের মামলা, গ্রেপ্তার জামিন চলতেই থাকবে। এসব করে বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না।’

Islams Group
Islam's Group