News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

ফেরারী জীবন কাটাচ্ছে মানবতা মা খ্যাত কাউন্সিলর দিনা


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৯:১০ পিএম ফেরারী জীবন কাটাচ্ছে মানবতা মা খ্যাত কাউন্সিলর দিনা

আগামী ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে ফেরারী জীবন কাটাচ্ছেন মানবতার মা খ্যাত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক আয়শা আক্তার দিনা। তিনি গত কয়েকদিন ধরেই রাতের বেলায় বাসায় থাকতে পারছে না। প্রতিনিয়ত তার বাসার সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘুরাফেরা করছে।

জানা যায়, আগামী ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় বিএনপি গণসমাবেশের ডাক দিয়েছে। আর এই সমাবেশকে কেন্দ্র করে সারাদেশেই প্রস্তুতি চলছে। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও পিছিয়ে নেই বিএনপির নেতাকর্মীরা। মূলদল সহ তাদের অঙ্গ সহযোগী নেতাকর্মীরাও প্রস্তুতি নিচ্ছেন বিশাল লোকবল নিয়ে গণসমাবেশে উপস্থিত হওয়ার জন্য।

তবে তাদেরকে গণসমাবেশে যেতে বাধা দেয়ার লক্ষ্যে এখন থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নানাভাবে হয়রানি করছেন বলে অভিযোগ বিএনপির নেতাকর্মীরা। তারই অংশ হিসেবে প্রতিনিয়তই বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশী চলছে। এই তল্লাশী থেকে বাদ যাচ্ছে না জনপ্রতিনিধিরাও।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনার বাড়িতে প্রতিদিনই পুলিশ গিয়ে তল্লাশী চালাচ্ছেন বলে অভিযোগ তার পরিবারের সদস্যদের।

তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, বিএনপির সমাবেশ কেন্দ্র করে গত কয়েকদিন ধরে রাত হলেই বাড়ির সামনে পুলিশের সদস্যরা ঘুরাফেরা করছে। আয়শা আক্তার দিনা বাড়িতে থাকলেও তাকে নজরদারিতে রাখা হচ্ছে। বাসায় কে কখন আসছে পুলিশ সহ অন্যান্য বাহিনীর সদস্যরা তা নজরদারিতে রাখছে। অথচ দিনার নামে কোনো ওয়ারেন্ট নাই। কোনো রকমের গ্রেফতারি পরোয়ানা তাকে পরিবার পরিজন ছেড়ে দিন যাপন করতে হচ্ছে। তাকে ছাড়া পরিবারের সদস্যরা আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছেন।

স্থানীয় সূত্র বলছে, কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকাবাসীর স্বার্থে নানা কাজ করেছেন কাউন্সিলর আয়শা আক্তার দিনা। বিশেষ করে প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই দিন রাত পরিশ্রম করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা। অনেক সময় একজন নারী হয়েও নিজের জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত অবধি বিভিন্ন সাহায্য সহযোগিতা নিয়ে ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়ার্ডবাসীর দ্বারে দ্বারে ছুটে বেড়িয়েছেন তিনি।

সেই সাথে তার সহযোগিতায় একের পর এক নবজাতক দেখছেন পৃথিবীর আলোর মুখ। সেই সাথে প্রসূতি মায়েরা দেখছেন তাদের সন্তানের প্রিয় মুখ এবং আত্মীয় স্বজনদের মুখে ফুটে উঠছে হাসি। আর এসকল ভূমিকায় তাকে ‘মানবতার মা’ রূপে ভূষিত করা হয়। এভাবে জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি রাজনীতিতেও তিনি সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন।

Islams Group
Islam's Group