News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

নাশকতার অর্থ যোগানদাতার পরিচয়ে ধোঁয়াশা


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্পেশাল করেসপন্ডেন্ট প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৯:৫২ পিএম নাশকতার অর্থ যোগানদাতার পরিচয়ে ধোঁয়াশা

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নাশকতার অভিযোগে পুলিশের যে মামলা হয়েছে সেখানে ৫নং আসামী মনির হোসেন সরদারকে নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। পুলিশের একটি সূত্র দাবী করেছে এ মনির হোসেন সরদার তল্লার মডেল গ্রুপের জেনারেল ম্যানেজার ও তদারক মনির হোসেন সরদার তার বাবার নাম আলাউদ্দিন সরদার ওরফে পাগলা সরদার। তবে মনিরের দাবী তার বাবার নাম ভিন্ন। এ মনির তিনি না।

জানা যায়, বুধবার সন্ধ্যায় চাষাঢ়াস্থ পপুলার ও হক প্লাজা মাঝে উপ ডাকঘরের সামনে মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের অভিযোগে থানায় একটি মামলা করেন সদর মডেল থানার এসআই আজহারুল ইসলাম। এতে ২৯জন নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৪০জনকে বিবাদী করা হয়। গ্রেপ্তার করা হয়েছে চারজনকে।

মামলার ৫নং আসামী করা হয়েছে মনির হোসেন সরদার। এ নাম নিয়ে বিএনপি আওয়ামী লীগ ও এলাকার মধ্যে তুমুল আলোচনা সৃষ্টি হয়েছে। ওই তল্লা ছোট মসজিদ এলাকার একজনই মনির হোসেন সরদার।

একাধিক সূত্রে জানা গেছে, এই মনির হোসেন সরকারদের বুধবার বিকাল থেকে রাত্র পর্যন্ত নূর মসজিদ সংলগ্ন একটি ব্যাংকের ব্র্যাঞ্চ উদ্বোধন আয়োজনে ব্যস্ত দেখা দিয়েছিলো। এমনটি বৃহস্পতিবার ওই ব্যাংকের উদ্বোধনী চলাকালে তাকে প্রধান ফটকে দেখা গেছে। অপরদিকে ১০ গজের সামনে নূর মসজিদের সামনে সদর মডেল থানা পুলিশ অবস্থান ছিলো। ওই পুলিশ সদস্যদের অনুষ্ঠানে দেখা না গেলেও অনুষ্ঠানে আপ্যায়নের প্যাকেট তাদের পাশে দেখা গিয়েছিলো।

কে এই মনির হোসেন সরদার প্রশ্ন উত্তরে খুজতে গিয়ে জানা গেলো বিভিন্ন তথ্য। এলাকার একাধিক ব্যক্তি জানিয়েছে, আলাউদ্দিন সরদার ওরফে পাগলা সরদারের ছেলে মনির হোসেন সরদারকে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে কর্ণধার হিসেবে পরিচয় রয়েছে। তার বাড়ী তল্লা ছোট মসজিদ হলেও বেশিভাগ সময় তিনি ফতুল্লা ইউনিয়নের তল্লা এলাকায় মডেল গ্রুপের একটি গ্রুপের কার্যালয়ে অবস্থান করেন। মনির হোসেন কোন রাজনীতি না করলেও তার এলাকার ভাইয়েরা বিভিন্ন দলের সাথে বড় বড় পদে জড়িত।

এ ব্যাপারে মনির হোসেন দাবী করেন তার বাবার নাম মৃত শরাফত হোসেন প্রধান। তিনি ওই মামলার আসামী না।

স্থানীয়রা জানান, মূলত আইডি কার্ডে মনির হোসেনের বাবার নাম ভুল উঠেছিল।

পুলিশের একটি সূত্র জানায়, মনির হোসেন নামের একজন বিএনপিকে নাশকতার অর্থ সরবরাহ করছে এমন অভিযোগও আছে তাদের কাছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে।

Islams Group
Islam's Group