News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

দাপট দেখাবেন না : গিয়াসউদ্দিন


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্পেশাল করেসপন্ডেন্ট প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ১০:৪১ পিএম দাপট দেখাবেন না : গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দীন বলেছেন, তারেক রহমান আমাদের উপর আস্থা রেখে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটি দিয়েছেন। সেজন্য তার প্রতি আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। এই কমিটির মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা বিএনপিসহ প্রত্যেকটি অঙ্গসংগঠনের নেতারা আজ নতুনভাবে জেগে উঠেছে। একদিনের নোটিশেই আজ হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ এখানে জমায়েত হয়েছেন। আজ দেশের অর্থনীতিকে যখন এই সরকার ধ্বংস করে দিচ্ছে, সাধারণ মানুষ আজ যখন দিশেহারা তখন আমাদের নেতা তারেক রহমান বিদেশ থেকে নানা দিকনির্দেশনা দিয়েছেন। তিনি তার বাবার মতো গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের ডাক দিয়েছেন।

গিয়াসউদ্দীন বলেন, বিএনপি আজ দেশের জন্য উদ্বুদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অবতীর্ণ হয়েছে। সারাদেশের মানুষ আজ বিশ্বাস করে স্বৈরশাসনের অবসান ঘটানো, গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা, অর্থনীতিকে আবার সচল করা, সাধারণ মানুষের দুঃখ-দুর্দশার দূর করার একমাত্র ঠিকানা বিএনপি। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশে রাজনীতি করতে।

নারায়ণগঞ্জের প্রতিটি নেতাকর্মীকে উদাত্ত আহবান করে তিনি বলেন, অতীতকে ভুলে গিয়ে আমরা শান্তিপূর্ণ ধারার রাজনীতি করি। হুমকি ধমকি দিয়ে, সন্ত্রাস, নৈরাজ্য করে কখনো মানুষের সমর্থন পাওয়া যায় না। আপনাদের জনপ্রিয়তা হ্রাস পেয়েছে তা আপনারা উপলব্ধি করছেন। সেজন্য গণতান্ত্রিক চর্চা বেশি করে করতে হবে। আপনারা রাজনীতির মাঠে রাজনীতি দিয়ে মোকাবেলা না করে প্রশাসনকে ব্যবহার করছেন। দিন দিন আপনারা রাজনৈতিক ক্ষেত্রে দুর্বল হয়ে গেছেন। মিথ্যা হামলা মামলা দিয়ে আপনারা গণতান্ত্রিক অধিকারকে নষ্ট করছেন।

প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জনগণের প্রশাসন। আপনারা ব্যক্তিবিশেষের কিংবা দলের প্রশাসন নয়। প্রশাসনের কাছে আমরা প্রত্যাশা করি নিরপেক্ষভাবে ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্য আপনারা কাজ করে যাবেন। কোনো শাসকগোষ্ঠী কিংবা কোনো দলের দাস হয়ে আপনারা কাজ করবেন না। আপনাদের আমরা সহযোগিতা করতে চাই। আমরা শান্তিপূর্ণভাবে রাজনীতি করতে চাই। রাজনৈতিকভাবে আপনারা সরকারি দপ্তরগুলোকে কোনো দলের প্রচারকেন্দ্র বানাবেন না। রাজনৈতিক দলের মোসাহবি করে আপনারা ব্যক্তি চরিত্রকে কলুষিত করবেন না। আপনাদের কর্মকান্ড আপনাদের সন্তানেরাও লক্ষ্য করছে। পিতা-মাতার সম্মান যদি নষ্ট হয় তাহলে সন্তান ব্যথিত হয়। প্রশাসন এখন যে জায়গায় দাঁড়িয়েছে সকলের আস্থা হারাতে শুরু করেছে। মানুষ আপনাদের সমালোচনা করছে। তাই এই পথ থেকে আপনারা ফিরে আসবেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জাতির বিবেক। আপনারা সত্যকে সত্য বলে দেশের কল্যাণে নিয়োজিত। আমরা চাই আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন, গঠনমূলক সমালোচনা করবেন। কেনো ব্যক্তিবিশেষে কাউকে তিরষ্কার করবেন না। আপনাদের আমরা সম্মান করি।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে গিয়াসউদ্দীন বলেন, আমরা সবাই দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করবো। আপনারা কোনো জায়গায় নিজেদের প্রতিপত্তি, দাম্ভিকতা প্রদর্শন করবেন না। মানুষের সাথে সৎ আচরণ করবেন। তাহলে আপনারা মানুষের দোয়াও পাবেন আবার দলের মূল্যায়নও পাবেন। আমরা কোনো অবস্থাতেই চাই না সরকারি দলের কার্মকান্ডের কারণে যেমন জনপ্রিয়তা হারিয়ে ফেলেছে আমাদেরও এই অবস্থা হোক। আমি শৃঙ্খলা পছন্দ করি। আপনাদের কাছে অনুরোধ, আপনারা অতীত ভুলে গিয়ে যেকোনো সভা সমাবেশে সিনিয়র নেতৃবৃন্দের মূল্যায়ন করে চেয়ার ছেড়ে দিবেন। যে চেয়ার ছেড়ে দিবেন তার প্রতি আমার আস্থা বিশ্বাস এবং করণীয় বেড়ে যাবে। দাপট দেখিয়ে যে আমার সামনে আসবেন এই দাপট দিয়ে আমার মন জয় করতে পারবেন না। শুধুমাত্র শিষ্ঠাচার, ভদ্রতা দিয়ে, গুণাগুণ দিয়ে আপনাকে আগামী দিনে নেতৃত্বের আসনে আসতে হবে। ছবি তোলার জন্য কেউ কোনো ধাক্কাধাক্কি করে বক্তৃতার পিছনে দাঁড়াতে পারবেন না। এখন থেকে তা সম্পূর্ণ বন্ধ। সম্মান নেওয়ার জন্য আপনাদের কাজ করতে হবে। সকল কর্মসূচি আজ থেকে শুরু হলো। আমরা শান্তিপূর্ণভাবে, সততা নিষ্ঠার সাথে সকল কর্মসূচি পালন করবো।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় ২নং ডিআইটি এলাকাতে ব্রাক্ষণবাড়িয়ায় সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. নয়ন মিয়াকে পুলিশের গুলিতে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আয়োজিত বিক্ষোভ মিছিলে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

Islams Group
Islam's Group