News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

নারায়ণগঞ্জে সংঘর্ষে নিহত শাওন আওয়ামী লীগ নেতা শওকত আলীর ভাতিজা


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ রিপোর্টার : প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ০৪:২৪ পিএম নারায়ণগঞ্জে সংঘর্ষে নিহত শাওন আওয়ামী লীগ নেতা  শওকত আলীর ভাতিজা

নারায়ণগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শাওন নামের যে যুবক নিহত হয়েছে বিএনপি তাকে ছাত্রদলের কর্মী বললেও জানা গেছে তিনি ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলীর চাচাতো ভাইয়ের ছেলে।

তিনি বলেন, শাওন আমার চাচাতো ভাইয়ের ছেলে। সে রাজনীতিতে সক্রিয় না। ভেতরে কোন সমর্থন ছিল না কি না সেটা জানা নাই।

১ সেপ্টেম্বর সকালে নারায়ণগঞ্জ শহরের দুই নং রেল গেট এলাকাতে ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে শাওন গুলিবিদ্ধ হয়ে মারা যান। সকাল থেকেই তাকে বিএনপির মিছিলে দেখা গেছে। সে মূলত যুবদল নেতা সাদেকুর রহমানের সঙ্গেই ছিল।

তবে সচিবালয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী দাবি করেন, শাওন এক আওয়ামী লীগ নেতার ভাতিজা। তিনি পথচারী ছিলেন কিনা সেটি তদন্তাধীন। যে ছেলেটি মারা গেছে, সে একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাতিজা। নিহত ব্যক্তি বিএনপির কর্মী, না পথচারী সেটি এখনও তদন্তাধীন। আমি পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলেছি।’

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পূর্বােষিত কর্মসূচিতে যোগ দিতে সকাল থেকে বঙ্গবন্ধু সড়কের ২ নম্বর রেলগেট এলাকায় জড়ো হতে থাকেন বিএনপিসহ এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। সকাল সাড়ে ১০টার দিকে মিছিল বের করতে গেলে বাধার মুখে পড়েন তারা। বেলা পৌনে ১১টার দিকে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। এই সংঘর্ষের মধ্যই শাওন নিহত হন।

Islams Group
Islam's Group