News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

চমক নিয়ে আসছেন তৈমূর আলম খন্দকার


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্পেশাল করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ১০:৩৩ পিএম চমক নিয়ে আসছেন তৈমূর আলম খন্দকার

বিএনপি থেকে ইতোমধ্যে বহিস্কৃত অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সামনে চমক নিয়ে আসছেন। ফেব্রুয়ারীর শুরুতেই ওই চমক দেখা যাবে। ইতোমধ্যে এ নিয়ে যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। এখন চলছে বিষয়টি নিয়ে শেষ সময়ের বিশ্লেষণ, আলোচনা, পর্যালোচনা। ওই খবরে অনুগামীরা আবারো ভিড়তে শুরু করেছে তৈমূরের দুয়ারে। গত কয়েকদিন ধরে বিভিন্ন স্তরের নেতারা দেখা করেছেন তৈমূরের সঙ্গে। তাঁরাও ওই আশার খবরে বুক বাধতে শুরু করেছে। এখন শুধু বাকি আনুষ্ঠানিক ঘোষণা। ওই ঘোষণার পরেই বদলে যাবে নারায়ণগঞ্জের রাজনীতি এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।

তৈমূরের ঘনিষ্ঠ একাধিকজন জানান, গত সাত দিন ধরে তৈমূরের রাজধানীর পল্টনে চেম্বারে বিভিন্নস্তরের নেতারা ভিড় করছেন। শহরের মাসদাইরেও তিনি আসলে আসছেন অনুগামী আর শুভান্যুধায়ীরা। তৈমূর আলম খন্দকারও তার ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়টি তুলে ধরছেন।

এ ব্যাপারে তৈমূর আলম খন্দকার জানান, সময় মত সব জানতে পারবেন। অপেক্ষা করেন।

জানা যায়, ১৬ জানুয়ারী অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। আর এই বিষয়টিকে কেন্দ্রীয় বিএনপি সহজভাবে নিতে পারেনি। নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের পরপরেই জেলা বিএনপির আহবায়ক পদ থেকে সরিয়ে দেয়া হয় তৈমূর আলম খন্দকারকে। ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব দেয়া হয় মনিরুল ইসলাম রবিকে। ৩ জানুয়ারি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পদ থেকেও প্রত্যাহার করা হয় তৈমূর আলম খন্দকারকে। সেদিন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়। চিঠিতে তৈমূর আলম খন্দকারকে জানানো হয়, ‘মাননীয় চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। অবিলম্বে এই নির্দেশনা কার্যকর হবে।

১৬ জানুয়ারী ভোটে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর দাপুটে জয়ে পরাভূত হন স্বতস্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। ১৯২ কেন্দ্রের সবগুলোর ফলাফলে নৌকা পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট। আর হাতি প্রতীকে তৈমূর পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট। ১৮ জানুয়ারী দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্য পদ সহ সকল পদ থেকে নির্দেশনাক্রমে বহিষ্কার করা হল।

কিন্তু তৈমূরের বিরুদ্ধে দলের এই ঘোষণাতেও নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা তাকে ছেড়ে যায়নি। তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, নেতা হিসেবে তৈমূর ছিলেন অত্যন্ত দক্ষ। সংগঠক হিসেবে তার অবদান ভুলে গেলে বিএনপি অকৃতজ্ঞ আচরণ করবে।

এদিকে তৈমূর বলেন, আমি নেতাকর্মীদের সাথে আছি। নেতাকর্মীরা চায় আমি রাজনীতি করি। নেতাকর্মীরা চায় আমি নির্বাচন করি। আমি তাদের মতামতের উপর চলবো। তবে এর আগে দেখতে হবে নির্বাচনী প্রেক্ষাপট কিংবা সুষ্ঠু নির্বাচন করার জন্য প্রেক্ষাপট তৈরি হয় কিনা।

Islams Group
Islam's Group