News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

যুবদলের নেতাকর্মীদের প্রাণ সাগর প্রধান


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৯:৫৯ পিএম যুবদলের নেতাকর্মীদের প্রাণ সাগর প্রধান

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীদের যেন প্রাণ হিসেবে জায়গা করে নিয়েছেন যুগ্ম আহবায়ক সাগর প্রধান। নেতাকর্মীদের যে কোনো বিপদ আপদে তিনি সবার আগে এগিয়ে আসেন। সেই সাথে নেতাকর্মীরাও তার কাছে আশ্রয় খুঁজে পান। যুবদলের কোনো নেতাকর্মী গ্রেফতার হলে তিনি সবার আগে পরিবারের সদস্যদের কাছে ছুটে যান। পাশাপাশি তাদের জামিনের ব্যবস্থা করার জন্য তিনি তৎপর থাকেন। যতদিন পর্যন্ত জামিন না হচ্ছে ততদিন পর্যন্ত গ্রেফতার নেতাকর্মীরা ও তাদের পরিবারের সাথে বিভিন্নভাবে যোগাযোগ করে যান। আর এভাবে তিনি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীদের একান্ত আপনজন হিসেবে জায়গা করে নিয়েছেন। নারায়ণগঞ্জ মহানগর যুবদলে তার কর্মীবাহিনী গড়ে উঠেছে।

জানা যায, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সবসময় আলোচনায় থাকেন বর্তমান যুগ্ম আহবায়ক সাগর প্রধান। দলীয় কর্মসূচি থেকে শুরু করে সামাজিক কর্মকা- সবকিছুতেই তিনি অন্যদের চেয়ে এগিয়ে রয়েছেন। বিশেষ করে করোনাকালীন বিভিন্ন সামাজিক কর্মকা-ে তার অনেক অবদান ছিল। সেই সাথে যুবদলের নতুন কমিটিতেও তার অনেক অবদান রেখে আসছেন। প্রায় প্রত্যেক কর্মসূচিতেই তিনি সরব ভূমিকা পালন করে থাকেন। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সমর্থকদের জোগান দিয়ে আসছেন। প্রত্যেক কর্মসূচিতেই তার বিশাল শোডাউন দেখা যায়। তার শোডাউনে কর্মসূচিগুলোর পূর্ণতা এনে দেয়।

দলীয় সূত্র বলছে, ২০২১ সালের ১৬ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আর এই কমিটিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের এই কমিটিতে মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তুকে আহবায়ক এবং মহানগর বিএনপি থেকে পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়েছে। সেই সাথে কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টি ও মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ।

তবে এখানে সাগর প্রধানের দলীয় কার্যক্রমে সক্রিয় অবস্থান অনুযায়ী মূল্যায়ন হয়নি। তারপরেও সাগর প্রধান নিজেকে দমিয়ে রাখেননি। মহানগর যুবদলের প্রত্যেকটি কর্মসূচিতে তিনি সক্রিয় ভূমিকা রেখে যাচ্ছেন। কোনো কর্মসূচিতেই যেন তার অনুপস্থিতি দেখা যায় না। আর এসকল বিষয়কে কেন্দ্র করে সাগর প্রধান আলোচনার শীর্ষে জায়গা করে নিয়েছেন। আগামী দিনে হয়তো তিনি সেটার ফল উপভোগ করবেন। ঠিক এমনটাই মনে করছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

এদিকে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বর্তমান নেতৃত্বে থাকা আহ্বায়ক মনতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজল একের পর এক ঘটনায় বিতর্কিত ও অভিযুক্ত হয়ে আসছেন। তাদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে।

সর্বশেষ ৮নং ওয়ার্ড যুবদলের সভাপতি মঞ্জুরুল আলম মূসা তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় যুবদলে অভিযোগ করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেছেন, বর্তমান নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক ও সদস্য সচিব তাদের মনগড়া মতো গঠনতন্ত্র বহির্ভূতভাবে সংগঠন পরিচালনা করছে। আহ্বায়ক সদস্য সচিবের সাথে যুগ্ম আহ্বায়কদের সাথে সম্মিলিতভাবে কোনো আলোচনা না করে তাঁরা দুইজন ব্যক্তিগত স্বার্থ নিয়ে সংগঠন পরিচালনা করছে। সেই সাথে হামলা মামলার স্বীকার সিনিয়র ও ত্যাগী নেতাকর্মীদের সংগঠনের নতুন কমিটির বাইরে রেখে নতুন লোক মামলা মোকাদ্দমাবিহীন ও অর্থ স্বার্থ বিনিময় ইউনিয়ন পর্যায়ের লোক দিয়ে নতুন কমিটি কেন্দ্রে জমা দিয়েছে শুনতে পাই। নেতাকর্মীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

সেই সাথে এই অভিযোগের বাইরেও মনতাজ উদ্দিন মন্তু ও মনিরুল ইসলাম সজলের বিরুদ্ধে নেতাকর্মীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। কিন্তু সকল অভিযোগের বাইরে রয়েছেন সাগর প্রধান। তাকে এখন পর্যন্ত কোনো অভিযোগে অভিযুক্ত করা যায়নি।

তার আগে ২০১৮ সালের ১৯ অক্টোবর মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি, মনতাজ উদ্দিন মন্তুকে সাধারণ সম্পাদক, মনোয়ার হোসেন শোখনকে সহ সভাপতি, মনোয়ার হোসেন শোখন, সাগর প্রধানকে যুগ্ম সাধারণ সম্পাদক ও রশিদুর রহমান রশোকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। সেই আংশিক কমিটি ঘোষণার প্রায় ৫ মাস পরই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

আর এই সময়ে তিনি একা একাই দলীয় কর্মসূচি পালন করে গেছেন। কখনও তিনি পিছপা হননি। দলীয় ঘোষিত সকল কর্মসূচিতেই তার সক্রিয় অংশগ্রহণ থাকতো। একই সাথে গত দুই বছর করোনাকালীন সাগর প্রধান নিজেকে সামাজিক কর্মকান্ডে এগিয়ে রেখেছিলেন।

Islams Group
Islam's Group