News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

চাষাঢ়া-পঞ্চবটি সড়ক : সকালে গর্ত, বিকেলে অস্থায়ী মেরামত


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:০৯ পিএম চাষাঢ়া-পঞ্চবটি সড়ক : সকালে গর্ত, বিকেলে অস্থায়ী মেরামত

নারায়ণগঞ্জের অন্যতম ব্যস্ততম সড়কের একটি নারায়ণগঞ্জ পাগলা ঢাকা পুরাতন সড়ক। এই সড়কের প্রশস্থতা অনুপাতে যানবাহনের চাপ এতটাই বেশি থাকে যে, প্রায়ই বেধে যায় যানজট। ঢাকা যাবার জন্য লিংক রোড এবং ট্রেন লাইন থাকলেও এই সড়কের গুরুত্ব কমেনি একটুও। কিন্তু এরই মাঝে নানান ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে পথচারী ও যাত্রীদের।

সম্প্রতি টানা বর্ষণে চাষাঢ়া পঞ্চবটি সড়কের মাঝে তৈরি হয়েছে একাধিক খানাখন্দ। এর মধ্যে অক্টোঅফিস এলাকায় মাঝ সড়কে তৈরি হয়েছে বিশাল গর্ত। গর্তের ভেতর গাড়ির চাকা আটকে যাওয়াসহ একাধিক দুর্ঘটনা ঘটায় স্থানীয়রা বাঁশ এবং চৌকি বসিয়ে সেখানে সতর্ক চিহ্ন বসিয়ে দিয়েছেন। কিন্তু রাতের আঁধারে অন্ধকার সড়কে এই বিভাজক বড় ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে বলে শঙ্কা করছেন পথচারী ও যাত্রীরা। একই সাথে দ্রুত গতির যানবাহন রাস্তা ফাঁকা পেয়ে চলাচল করলে অসতর্কতাবশত দুর্ঘটনায় পতিত হতে পারে।

সিএনজি চালক মিজান বলেন, 'রাস্তার ভেতর প্রচুর গর্ত। গর্তে চাকা পড়ে গাড়ির পার্টস ভেঙ্গে যায়। ক্ষয় ক্ষতি বাড়ে প্রতিনিয়ত। আর অক্টো অফিসের সামনে বিশাল গর্ত। ওইখানে চাকা আটকালে গাড়ি উল্টে যাবার ভয় আছে। একটু ওভারটেক করতে গেলেই অসতর্কতায় এক্সিডেন্ট ঘটবে। তাড়াতাড়ি ওইটা ঠিক করা দরকার। রাস্তার মাঝখানে চৌকি বসালেও রাতে ওইটা কাজে দিবে না। আরও বড় সমস্যা তৈরি হবে।

স্থানীয় এক ব্যবসায়ী বলেন, নারায়ণগঞ্জ শহরে এত এত কাজ হয়, কিন্তু সামান্য একটা সড়ক ভালোমত বানায় না। একটু ভালোভাবে রাস্তা বানালে প্রতিবছর মেরামত করার প্রয়োজন হয় না। অথচ প্রতি বছর প্রচুর টাকা খরচ করে রাস্তা বানানো হয়। আমরা ব্যবসায়ীরা সরকারকে ট্যাক্স দিয়েও ভালো রাস্তা পাই না। সওজের চরম দায়িত্ব অবহেলার কারণে রাস্তার মাঝখানে প্রচুর গর্ত তৈরি হয়। যেই বড় গর্ত ছিল সেটা মঙ্গলবার বিকেলে ইট ও বালু দিয়ে ভরাট করে দেয়া হয়েছে। তা না হলে রাতের বেলা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো এসব গর্তে।

এই বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, নারায়ণগঞ্জ-ঢাকা পুরাতন সড়কের অক্ট্রো অফিস এলাকায় রাস্তার মাঝে বিশাল গর্তের কারণে অহরহ যানজট এবং সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ও আদর্শ স্কুলে চলমান এসএসসি পরীক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। আজকের ইটের খোয়া ও ভরাট বালু দিয়ে অস্থায়ী সমাধান করা হয়েছে, যা কোন কাজে আসছে না। দয়া করে স্থায়ী সমাধান চাই।

Islams Group
Islam's Group