News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

নবীগঞ্জ ঘাটে বেইলি ব্রিজ ভেঙ্গে নদীতে ট্রাক


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপনডেন্ট প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:১৫ পিএম নবীগঞ্জ ঘাটে বেইলি ব্রিজ ভেঙ্গে নদীতে ট্রাক

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরি ঘাটের হাজীগঞ্জ প্রান্তে ফেরির বেইলি ব্রিজ ভেঙ্গে পড়েছে। এতে দিনভর বন্ধ থাকে বন্দরের সাথে নারায়ণগঞ্জ শহরের যান চলাচল। ঘটনার পরপরেই ব্রিজ মেরামতে কাজ শুরু করেছে ফেরি ইজারাদার কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২টায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক বন্দর থেকে শহরে প্রবেশকালে এই দুর্ঘটনা ঘটে। ফেরি কতৃপক্ষের দাবি অতিরিক্ত ওজনের কারণেই ভেঙ্গে পড়েছে বেইলি ব্রিজ। ঘটনার সাথে সাথেই সড়ক ও জনপথের সেতু বিভাগকে বিষয়টি অবগত করা হয়েছে। তবে ব্রিজ ভেঙ্গে পড়েছে নাকি সংযোগ বিচ্ছিন্ন হয়েছে তা এখনই নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী চা দোকানি জয়নাল আবেদীন বলেন, দুপুরে সবার শেষে সিমেন্ট বোঝাই ট্রাকটি ফেরি থেকে ঘাটে উঠতে নেয় এসময় বিকট শব্দে ব্রিজটি ভেঙ্গে পড়ে। ব্রিজ সমেত ট্রাকও শীতলক্ষ্যা নদীতে অর্ধেক ডুবে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। যদি প্রথমেই ফেরি থেকে ট্রাক নামতো, তাহলে হতাহতের ঘটনা ঘটতে পারতো। দুর্ঘটনার পর থেকেই বন্দর ও শহরের সাথে ফেরি চলাচল বন্ধ হয়ে আছে।  
ফেরির ইজারাদার কতৃপক্ষ জানায়, ঘটনাস্থল থেকে ট্রাকটি উদ্ধারের কাজ চলছে। প্রথমে ট্রাক থেকে সিমেন্টের বস্তা আনলোড হবে এবং পরে ট্রাকটি ক্রেনের মাধ্যমে অপসারণ করা হবে। এরপর ব্রিজের অবস্থা নিরীক্ষা করে পরবর্তী ফেরি চলাচলের সময় নির্ধারণ করা যাবে।

ফেরির দায়িত্বপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সাইফুল হোসেন রিয়েল বলেন, ‘ব্রিজটি ভেঙ্গে গেছে নাকি সরে গেছে তা নিশ্চিত নই। ট্রাক অপসারণের পরে সেটা বলা যাবে। আজকে আর ফেরি চলাচল সম্ভব নয়। যদি ব্রিজ ভেঙ্গে না যায় তাহলে শুক্রবার সকালেই ফেরি চলাচল শুরু করা যাবে।

Islams Group
Islam's Group