News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০

জমি দখলের চেষ্টায় হোন্ডাবাহিনীর মহড়া, বিক্ষুব্ধ জনতার ধাওয়া


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৪:১৬ পিএম জমি দখলের চেষ্টায় হোন্ডাবাহিনীর মহড়া, বিক্ষুব্ধ জনতার ধাওয়া

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একটি জমি দখল নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে। ওই সময়ে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়াতে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে আহত হয়েছে অন্তত ১০ জন। জ্বালিয়ে দেওয়া হয়েছে দুটি মোটরসাইকেল। ভাঙচুর করা হয়েছে আরো কয়েকটি গাড়ি।

১৬ মার্চ দুপুরে সাড়ে ১২টায় বন্দরের নাসিম ওসমান সেতু পাশে ফরাজিকান্দা বাজারের পাশে ওই ঘটনা ঘটে।

জানা গেছে, বেলা সাড়ে ১২টায় ফরাজিকান্দা বাজার এলাকাতে একটি জমি দখলের জন্য নারায়ণগঞ্জ শহর থেকে শামীম ওরফে পিজা শামীমের অনুসারী খ্যাত ৩০-৩৫টি মোটরসাইকেলে করে লোকজন হাজির হন। ওই সময়ে তারা পুরো এলাকার নিয়ন্ত্রণ নিয়ে জমি মাপা শুরু করে শেষ করে। এরপর ফরাজিকান্দা মসজিদের পাশে জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান প্রয়াত রাইসুল হকের বাড়ির লোকজন জিজ্ঞাসা করতে আসলে গুলি ছুড়তে ছুড়তে প্রায় গলি ভিতরে যায় সন্ত্রাসীরা। এ সময় রাইসুল হকের ছেলে মনিরুল হক পারভেজ পায়ে গুলিবিদ্ধ মাটিতে লুটে পড়ে। এলাকাবাসী ধাওয়ায় পালিয়ে যায় সন্ত্রাসীরা। এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণে চেষ্টা করে। এলাকাবাসী ধাওয়ায় নাসিম ওসমান সেতু অতিক্রম করা সময় রণক্ষেত্র পরিণত হয়। হোন্ডাবাহিনীর চার হোন্ডায় ভাঙচুর চালায় এলাকাবাসী। পরে দুইটি হোন্ডায় আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

বন্দর থানার পরিদর্শক (তদন্ত) আবু বকর সিদ্দিক জানান, জমি নিয়ে দুই পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এ ব্যাপারে কেউ অভিযোগ দেয়নি।

Islams Group
Islam's Group