News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

নারায়ণগঞ্জে ৯ ইটভাটায় ৩২ লাখ জরিমানা আদায়


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১০:৫৪ পিএম নারায়ণগঞ্জে ৯ ইটভাটায় ৩২ লাখ জরিমানা আদায়

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ৯টি ইটভাটাকে ৩২ লাখ টাকা অর্থদন্ড করেছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা হতে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টানা অভিযানে ওই দ- করা হয়।

পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মুজাহিদ ও মো. মোবারক হোসেন।

পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ অফিসের উপ পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, অভিযানে ইটভাটাগুলোর জেলা প্রশাসন কর্তৃক মাটি ব্যবহারের প্রত্যয়ন না থাকা, ইটভাটার ১ কিলোমিটারের মধ্যে সরকারী প্রাথমিক বিদ্যালয় থাকা, ইট পোড়ানোর লাইসেন্স ও পরিবেশগত ছাড়পত্র নবায়ন ব্যতীত ইটভাটার কার্যক্রম পরিচালনা করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন লঙ্ঘনের দায়ে ইটভাটাগুলি হতে তাৎক্ষণিকভাবে জরিমানা হিসেবে ৩২ লাখ টাকা আদায় করা হয়।

অভিযানে মদনপুরের ফুলহরে মেসার্স এ এইচ বি ব্রিকস, শাসনেরবাগে মেসার্স থ্রি স্টার ব্রিকস, মেসার্স মামা ভাগিনা ব্রিক ফিল্ড, বারপাড়ার সরদার ব্রিক ফিল্ড ও একই এলাকার মেসার্স মায়ের দোয়া ব্রিকস এর প্রত্যেককে ৩ লাখ টাকা করে অর্থদন্ড করা হয়।

এছাড়া গোকুলদাসেরগাঁও এলাকার মেসার্স এম বি এস ব্রিকস, মেসার্স হাজী অটো ব্রিক ফিল্ড, মেসার্স বিসমিল্লাহ ব্রিকসকে ৫ লাখ টাকা করে অর্থদন্ড এবং লক্ষণখোলায় নারায়ণগঞ্জ ব্রিকস এন্ড ম্যানুফেকচারিংকে ২ লাখ টাকা অর্থদন্ড করা হয়।

অভিযান পরিচালনাকালে ইটভাটার অবৈধ কার্যক্রম বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয় এবং ইটভাটার মালিকগণ পরিবেশগত ছাড়পত্র ব্যতীত ইটভাটার কার্যক্রম পরিচালনা করবেন না মর্মে নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা প্রদান করেন।

Islams Group
Islam's Group