News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

সিদ্ধিরগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৫:২৬ পিএম সিদ্ধিরগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। উক্ত ফ্রি মিডিকেল ক্যাম্পে সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায়  ৫’ শত জনকে মেডিসিন বিভাগ, গাইনী বিভাগ, শিশু ও নবজাতক বিভাগ, সার্জারী বিভাগ, চক্ষু বিভাগ ও ডেন্টাল বিভাগের চিকিৎসকগণ আগত লোকজনদের চিকিৎসা সেবা প্রদান করাসহ বিনা মূল্যে মেডিসিন বিতরণ করা হয়।

রবিবার (৩০ অক্টোবর) প্রো-এ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিঃ এর উদ্যোগে সিদ্ধিরগঞ্জ থানা প্রাঙ্গণে এ আয়োজন করা হয়ে। সকল পুলিশ সদস্যসহ অত্র এলাকার স্থানীয় লোকজনদের স্বাস্থ্য পরীক্ষা এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ সেবা চালু করা হয়।

উক্ত ফ্রি মিডিকেল ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জনাব ব্রিগেডিয়ার জেনারেল ডা. একে এম নাসির উদ্দিন (অবঃ)।

হাসপাতালটির বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. আব্দুল হান্নানের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান, হাসপাতালের ইসি চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন খান, সিনিয়র চেয়ারম্যান প্রফেসার মো. ইউসুফ আলী চৌধুরী, পরিচালক (মার্কেটিং) মো. শাহ আলম, সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক, পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান প্রমুখ।

প্রধান নির্বাহী কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) ডা. একেএম নাসির উদ্দিন বলেন, আমরা দীর্ঘদিন ধরে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। এছাড়া নারায়ণগঞ্জ একটি শ্রমিক অধ্যুষিত এলাকা, তাই সকল মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমরা এ ধরনের ধারাবাহিক কাজ করে যাচ্ছি। বাংলাদেশ পুলিশ আমাদের সার্বক্ষণিক সেবা দিতে কাজ করে যাচ্ছে। তারা নিজেদের স্বাস্থ্য নিয়ে ভাবার সময় পায় না। তাদের কথা মাথায় রেখে আমরা এ ধরনের কার্যক্রম গ্রহণ করেছি। চেষ্টা করছি তাদের স্বাস্থ্যের ব্যাপারে সচেতন করতে এবং তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে। 

তিনি আরো বলেন, কে কখন অসুস্থ হয়ে পড়ে আমরা কেউ তা জানি না, সবারই পরিবার রয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হসপিটাল নামে আমাদের বড় একটি স্থাপনা আছে, এখানে আধুনিক চিকিৎসা সেবার সকল ধরনের সুবিধা রয়েছে। সকলেই যেন এই সুবিধা কাজে লাগিয়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারে, সেটাই আমাদের মূল উদ্দেশ্য।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মশিউর রহমান বলেন, পুলিশ সবসময় মানুষকে সেবা দিয়ে থাকে। কাজের ব্যস্ততায় আমরা স্বাস্থ্যের ব্যাপারে উদাসীন থাকি। সেই পুলিশকে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ সেবা দেওয়ার জন্য এসেছে, আমাদের সচেতন করছে। পাশাপাশি তারা এখানে সাধারণ মানুষকেও সেবা দিয়েছেন। আমি মনে করি এটি একটি ভালো পদক্ষেপ। প্রো-অ্যাকটিভ মেডিকেলের মত অন্যান্য হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলোও এভাবে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে বলে আমি মনে করি।

Islams Group
Islam's Group