News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

নভেরা’র বিনামূল্যে সাইকেল প্রশিক্ষণের কার্যক্রম ফের শুরু


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | স্টাফ রিপোর্টার : প্রকাশিত: আগস্ট ২২, ২০২২, ০৩:২০ পিএম নভেরা’র বিনামূল্যে সাইকেল  প্রশিক্ষণের কার্যক্রম ফের শুরু

নারায়ণগঞ্জে বিনামূল্যে নারীদের সাইকেল চালানো শেখানো হচ্ছে। রোববার (২১ আগস্ট) সকালে শহরের খানপুর পানির টাঙ্কির প্রাঙ্গণে ১২ জন নারীকে সাইকেলিং গ্রুপ নভেরার উদ্যোগে এই প্রশিক্ষণ দেওয়া হয়। তিনদিনব্যাপী শুরু হওয়া এই সাইক্লিং প্রশিক্ষণ চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

নভেরা গ্রুপের সদস্য আফরিন আহমেদ হিয়া জানান, প্রত্যেক মাসেই এই সাইক্লিং কর্মশালা চলছে। এ মাসের কর্মশালা রবি, সোম এবং মঙ্গলবার এই তিনদিন। দুইটা সেশনে, সকাল ৬ টা থেকে সাড়ে ৭ এবং সাড়ে ৭ থেকে ৯ টা এই সময়ে ১ম সেশনে ৬জন ও ২য় সেশনে ৬জন মোট ১২ জনকে শেখানোর দায়িত্ব নিয়েছেন। এই ১২ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করেছেন নভেরা গ্রুপের সদস্য আফরিন আহমেদ হিয়া ।

তিনি আরও জানান, সাইক্লিং শেখার ব্যাপারটা খুবই স্বাভাবিক। ছেলেরা যেমন সাইক্লিং করে, সাঁতার কাটা এবং খেলাধুলার সাথে তারা সবসময়ই জড়িত থাকে। মেয়েদের তুলনায় তারা শারীরিকভাবে অনেক ফিট। আমাদের সমাজে নারীদের ওপর বিভিন্ন চাপ থাকার কারণে তারা ওইরকম সুযোগ পায় না এবং তারা শারীরিকভাবে ফিট থাকতে পারে না। সাইক্লিং করার ফলে শারীরিকভাবে যেমন ফিট থাকা যায় তেমনি মানসিক তৃপ্তি ও পাওয়া যায় নতুন কিছু শেখার আনন্দে। আমাদের একটাই লক্ষ্য ও উদ্দেশ্য নারীরা যাতে শারীরিক ও মানসিকভাবে সুস্থ ও সতেজ থাকে।

Islams Group
Islam's Group