News Narayanganj
Bongosoft Ltd.
ঢাকা সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

সিদ্ধিরগঞ্জের রওশন আরা কলেজে পিঠা উৎসব


দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম | সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০৭:১৭ পিএম সিদ্ধিরগঞ্জের রওশন আরা কলেজে পিঠা উৎসব

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত সানারপাড় রওশন আরা কলেজে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে পিঠা উৎসব। শিক্ষার্থীদের এ মিলন মেলায় বর্তমান শিক্ষার্থীদের হাতে বানানো পিঠা খেয়ে অতিথি এবং শিক্ষকদের মতামতে পুরস্কৃত করা হয়।

সোমবার (২৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এই পিঠা উৎসব। এদিন সকাল থেকেই কলেজ প্রাঙ্গণসহ বাহারি রঙয়ে সেজে উঠে পিঠার স্টলগুলো। রঙ-বেরঙয়ের জামা-কাপড় পড়ে শিক্ষার্থীরা স্টলে আসতে শুরু করে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নেচে-গেয়ে কলেজ প্রাঙ্গণে উৎসব আবেশের সৃষ্টি করে। কলেজের বিজ্ঞান, ব্যবসা ও মানবিক শাখার শিক্ষার্থীরা গ্রুপ ভিত্তিক আলাদা-আলাদা স্টল স্থাপন করে। স্টলগুলোতে সাজানো হয় শিক্ষার্থীদের হাতে বানানো নানা ধরনের পিঠা। অতিথি ও শিক্ষকরা ঘুরে ঘুরে স্টলগুলো পরিদর্শন করেন এবং পিঠা খেয়ে শিক্ষার্থীদের আনন্দিত করেন।

পরে আমন্ত্রিত অতিথি এবং শিক্ষকদের মতামতের ভিত্তিতে কলেজের ব্যবসায় শিক্ষা, মানবিক ও বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত করে ক্রেস্ট এবং নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও সানারপাড় রওশন আরা কলেজের গভর্নিং বডির সভাপতি মো. মজিবুর রহমান। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা রওশন আরা বেগম, দাতা সদস্য সোনা মিয়াসহ অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ এবং সাবেক-বর্তমান শিক্ষার্থীরা।

Islams Group
Islam's Group